আত্মশুদ্ধি বিষয়ক বাংলা ইসলামিক বই ‘আন্তরিক তওবা’ পিডিএফ ডাউনলোড । islamic book bangla pdf Download

আত্মশুদ্ধি বিষয়ক বাংলা ইসলামিক বই ‘আন্তরিক তওবা’ পিডিএফ ডাউনলোড  । islamic book bangla pdf Download

আত্মশুদ্ধি সম্পর্কিত ইসলামিক বই ‘আন্তরিক তওবা ‘ সম্পর্কে সংক্ষিপ্ত তথ্য

ইসলামী বই পিডিএফ : আন্তরিক তওবা

মূল লেখক : ইমাম আবু হামিদ গাজালী

ইমাম ইবনে কায়্যিম জাওজিয়া

ইমাম ইবনে রজব হাম্মলী

অনুবাদ : ইসলামী বই অনুবাদ টিম

প্রকাশনী : ইসলামী বই অনুবাদ টিম

প্রথম প্রকাশ : জানা নেই

খন্ড সংখ্যা : এক খন্ড

বইয়ের পৃষ্ঠা : পৃষ্ঠা

পিডিএফ সাইজ : ৩৬৭ কে.বি

পিডিএফ সংগ্রহ : islamiboi.wordpress.com

বইয়ের বিষয় : আত্মশুদ্ধি


তওবা সম্পর্কিত জরুরী বাংলা ইসলামিক বই আন্তরিক তওবা পিডিএফ ডাউনলোড

সকল মানুষ পাপ করে । পাপের গুনাহ তেকে মুক্তি পেয়ে জান্নাতে যেতে বড় একটি কাজ হলো তওবা। আত্মশুদ্ধি বা তওবা সম্পর্কিত জরুরী এ ইসলামিক বই পিডিএফ ডাউনলোড করতে আপনাকে আমাদের ওয়বে স্বাগতম।

আন্তরিক তওবা’ বইটি অনেক ‘আত্মশুদ্ধি সম্পর্কিত ইসলামিক বই আত্মশুদ্ধি বা তওবা লেখা ইসলামী বইটিতে যুগশ্রেষ্ঠ বুজুর্গদের লেখা স্থান পেয়েছে আত্মশুদ্ধি সম্পর্কিত ইসলামিক বই এ।

তওবা সম্পর্কে বইটি অত্যন্ত ভালো ও দলিল সমৃদ্ধ। তওবা সম্পর্কিত ইসলামিক বই টি পড়তে ইসলামিক বই পিডিএফ ডাউনলোড করুন।


আত্মশুদ্ধি বিষয়ক ইসলামিক বই আন্তরিক তওবা সম্পর্কে কিছু কথা

জেনে রাখা প্রয়ােজন যে, গুনাহ করার সাথে সাথে ক্ষমা চাওয়া ও আল্লাহর কাছে তাওবা করা ফরজ। তাওবা আল্লাহর রাস্তায় চলা মানুষের অনুসরণীয় পথ, মুমিনের রসদ। এটা দুনিয়া ও আখিরাতে সাফল্যের বড় পুঁজি। আন্তরিক তাওবার মাধ্যমেই কেবল আখিরাতে নাজাত ও পুরষ্কার মিলবে। তাওবাই আল্লাহর সন্তুষ্টি লাভ ও তাঁর অসন্তুষ্টি থেকে বাঁচার একমাত্র উপায়।

তাওবা পাপরাশী মুছে দেয়, ভুল ত্রুটি ঢেকে রাখে, মানুষের হৃদয় ও মনকে সঠিক পথ দেখায়। এ কারণে সলফে সালেহীনরা নিয়মিত ভাল আমল করা সত্ত্বেও অল্প ঘুমাতেন, ভােরে আল্লাহর কাছে ক্ষমা চাইতেন। তারা জানতেন যে তাদের আমলের আরও উন্নতি করার সুযােগ আছে। এজন্যই তাদের একজন বলেছিলেন, “আমাদের তাওবা আরাে তাওবা দাবী করে।” আরেকজন বলেছিলেন, “অভিনন্দন তাকে যে শুধুমাত্র আল্লাহর সন্তুষ্টির জন্য একটি সঠিক পদক্ষেপ নিতে পেরেছে।”

এই ছিল তাদের জীবন। পরবর্তী যুগের লােকেরা কামনা বাসনার পিছনে ছুটলাে। তারা ক্ষণস্থায়ী এই দুনিয়ার মােহে ডুবে গেলাে, তাদের কাছে আখেরাত হয়ে গেলাে মূল্যহীন। তারা দিনে রাতে গুনাহ করতে লাগলাে, কিন্তু উপলব্ধি করলাে না যে আল্লাহ মহা প্রতাপশালী ও নিরঙ্কুশ ক্ষমতার অধিকারী। যে ব্যক্তি পরম ক্ষমতাবান ও দয়াময়ের কাছে তাওবা করে না তার জন্য তাে ব্যর্থতা ও বিফলতাই অনিবার্য হয়ে পড়ে।

সুতরাং হে আল্লাহর বান্দারা, আসুন আমরা গর্ব, অহংকার, হিংসা, ঘৃণা ও আত্মপ্রসাদ ইত্যাদি থেকে মুক্ত হয়ে খােলা ও পরিষ্কার মন নিয়ে আল্লাহর দিকে বারবার ফিরে আসি, যাতে করে আমরা দুনিয়া ও আখিরাতে সফলতা অর্জন করতে পারি।


তওবা বিষয়ে ইসলামিক বই পিডিএফ ডাউনলোড 'আন্তরিক তওবা’ : বাংলা islamic books bangla pdf download 👇


Next Post Previous Post
No Comment
Add Comment
comment url