বাংলা ইসলামিক বই ‘প্রচলিত জাল হাদীস’ পিডিএফ ডাউনলোড | islamic book bangla pdf Download

বাংলা ইসলামিক বই ‘প্রচলিত জাল হাদীস’ পিডিএফ ডাউনলোড | islamic book bangla pdf Download

হাদীসশাস্ত্র সম্পর্কিত ইসলামিক বই ‘প্রচলিত জাল হাদীস ‘ সম্পর্কে সংক্ষিপ্ত তথ্য

ইসলামী বই পিডিএফ : প্রচলিত জাল হাদীস

তত্বাবধান ও নির্দেশনা : মাওলানা মুহাম্মাদ আবদুল মালেক

প্রকাশনী : মারকাযুদ দাওয়াহ আল ইসলামিয়াহ ঢাকা

প্রথম প্রকাশ : সেপ্টেম্বর ২০০৩

খন্ড সংখ্যা : এক খন্ড

বইয়ের পৃষ্ঠা : পৃষ্ঠা

পিডিএফ সাইজ : .৩৫এম.বি

পিডিএফ সংগ্রহ : আলমদিনা.কম

বইয়ের বিষয় : হাদীসশাস্ত্র


হাদীসশাস্ত্র সম্পর্কিত জরুরী বাংলা ইসলামিক বই প্রচলিত জাল হাদীস পিডিএফ ডাউনলোড

ইসলামের একটি গুরুত্বপূর্ণ মৌলিক দুটি দালিলিক উৎস হলো কুরআন ও হাদীস। এ বিষয়দুটি উপর নির্ভর করেই ইসলামের প্রতিটি আমাল ও আকিদার বয়ান। হাদীসশাস্ত্র সম্পর্কিত জরুরী এ ইসলামিক বই পিডিএফ ডাউনলোড করতে আপনাকে আমাদের ওয়বে স্বাগতম।

প্রচলিত জাল হাদীস’ বইটি অনেক ‘হাদীসশাস্ত্র সম্পর্কিত ইসলামিক বই জাল হাদীস নিয়ে লেখা ইসলামী বইটিতে উদৃত সকল হাদীসই জাল নয়। প্রচলিত জাল হাদীসের বিপরিতে সহিহ হাদিসও উদৃত হয়েছে হাদীস সম্পর্কিত ইসলামিক বই এ।

নবিজী সা. এর হাদীস সম্পর্কে বইটি অত্যন্ত ভালো ও দলিল সমৃদ্ধ। হাদীস সম্পর্কিত ইসলামিক বই টি পড়তে ইসলামিক বই পিডিএফ ডাউনলোড করুন।


হাদীসশাস্ত্র সম্পর্কিত ইসলামিক বই প্রচলিত জাল হাদীস’ সম্পর্কে কিছু কথা

ইলমের ইতিহাস যারা জানেন তাদের কারাে অজানা নয় যে, বিভিন্ন প্রকৃতির লােকেরা নানা উদ্দেশ্যে রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের ব্যাপারে এমন সব কথা প্রচার করেছে যা তার থেকে প্রমাণিত নয়।

কতক ধর্মোদ্রোহী তাে অসংখ্য উদ্ভট, ভিত্তিহীন ও বাতিল কথাকে হাদীসে রাসূল নামে মানুষের মাঝে চালিয়ে দেওয়ার অপচেষ্টা করেছে। কিন্তু আল্লাহ তাআলা নিজেই এই দ্বীন হেফাযতের দায়িত্ব নিয়েছেন। তাই হাদীস ও সুন্নাহ-যা দ্বীন ও শরীয়তের দ্বিতীয় মৌলিক ভিত্তি এবং যা ব্যতীত দ্বীনের পূর্ণ পরিচয়, দ্বীনের আমলী নমুনা প্রত্যক্ষ করা অসম্ভব-এর হেফাযত ও সংরক্ষণের জন্য আল্লাহ তাআলা প্রতি যুগেই এমন নিবেদিতপ্রাণ শাস্ত্রজ্ঞ সৃষ্টি করেছেন যারা হাদীসের আমানত যথাযথভাবে সংরক্ষণ করেছেন; যারা দাজ্জাল ও মিথুকদের মিথ্যা, বানােয়াট, উদ্ভট ও জালিয়াতি মানুষের সামনে প্রকাশ করে দিয়েছেন।

উক্ত উদ্দেশ্য সাধনে তারা বিভিন্ন প্রকারের নিখাদ খেদমত আঞ্জাম দেন। তাদের বিভিন্নমুখী খেদমতের একটি এই যে, শুধু বানােয়াট ও জাল বর্ণনাসমূহের প্রকৃত অবস্থা মানুষের সামনে তুলে ধরার জন্য তারা রচনা করেন বহু গ্রন্থ। ফলে মানুষ সে সকল গ্রন্থের মাধ্যমে বানােয়াটকে বানােয়াট হিসেবে জানতে পেরেছে।

এতদিন বাংলা ভাষায় এ ধরনের কোন কিতাব ছিল না। আলহামদু লিল্লাহ, অত্যন্ত আনন্দের কথা যে, মারকাযুদ্দাওয়াতিল ইসলামিয়া ঢাকা-এর রচনা বিভাগের পক্ষ থেকে এ বিষয়ে বাংলা ভাষায় একটি তাহকীকী পুস্তক প্রস্তুত করা হয়েছে। এ পুস্তকের প্রতিটি কথা মুহাক্কিক, বিজ্ঞ ও হাদীসপরখবিদদের বরাতে লেখা হয়েছে।

হযরত মাওলানা মুফতী আব্দুস সালাম সাহেব (সাবেক রঈস-দারুল ইফতা-জামিআতুল উলূমিল ইসলামিয়া বিন্নরী টাউন, করাচী এবং বর্তমান উস্তাদ-গবেষণামূলক উচ্চতর শিক্ষা বিভাগ, জামিআ আহলিয়া দারুল উলুম মুঈনুল ইসলাম হাটহাজারী) কিতাবটি পড়ে যে অভিমত ব্যক্ত করেছেন তার সাথে আমি সম্পূর্ণ একমত। তাছাড়া খােদ মাওলানা আব্দুল মালেক সাহেব-যার তত্ত্বাবধানে এ কিতাব লেখা হয়েছে, তিনি সমকালীন একাধিক প্রখ্যাত আলেম ও হাদীস বিশেষজ্ঞদের সুদীর্ঘ সােহবত লাভে ধন্য হয়েছেন এবং হাদীসশাস্ত্রে তার একাধিক গ্রন্থ প্রকাশিত হয়ে উলামায়ে কেরামের নিকট সমাদৃত হয়েছে।

উল্লেখিত বিষয়ে এ ইসলামী বইটি একটি অসাধারণ ও নির্ভযোগ্য গ্রন্থ হিসেবে বিবেচিক হতে পারে।


ইসলামিক বই পিডিএফ ডাউনলোড 'প্রচলিত জাল হাদীস’ : বাংলা islamic books bangla pdf download 👇


Next Post Previous Post
No Comment
Add Comment
comment url