Bangla Islamic Book PDF ‘আমার আম্মা’ জীবনীমূলক ইসলামী বই Free Download

Bangla Islamic Book PDF ‘আমার আম্মা’ জীবনীমূলক ইসলামী বই Free Download

Bangla Islamic Book PDF ‘আমার আম্মা’ কিতাব সম্পর্কে সংক্ষিপ্ত তথ্য

বইয়ের নাম : আমার আম্মা

লেখক :  সাইয়েদ আবুল হাসান আলী নদভী

অনুবাদ : আবু সাঈদ মুহাম্মাদ ওমর আলী

বিষয় : জীবনী

প্রথম প্রকাশ : ডিসেম্বর ১৯৯৮

প্রকাশনী : মজলিস নাশরিয়াত-ই-ইসলাম

 

Bangla Islamic Book PDF ‘আমার আম্মা’ কিতাব সম্পর্কে কিছু :

বর্তমান বিশ্বের অন্যতম শ্রেষ্ঠ ইসলামী চিন্তানায়ক ও রূহানী মার্গের উজ্জ্বলতম জ্যোতিষ্ক আল্লামা সাইয়েদ আবুল হাসান আলী নদভী (দা.বা.) সংকলিত তারই মরহুম আম্মা খায়রুন-নেসা ‘বেহতর'-এর অমর জীবন-কাহিনী ‘যিকর-এ খায়র'-এর বাংলা তরজমা হল ‘আমার আম্মা’।

ইসলামের আবির্ভার ও মহান সাহাবায়ে কেরাম (রা)-এর বিদায়ের তেরশত বছর পর এই যুগে ইসলামের কেন্দ্রভূমি হেজায মুকাদ্দাস থেকে কয়েক হাজার মাইল দূরে অবস্থিত ভারতীয়-উপমহাদেশে এরকম একজন মহিলার জন্ম হওয়া ইসলামের অতুলনীয় কারামতই বটে।

কুরআন পাকের হাফেজা ও স্বভাব কবি এই মহিলা কোনরূপ প্রাতিষ্ঠানিক শিক্ষা ছাড়াই কেবল পারিবারিক পরিবেশে সামান্য লেখাপড়া শিখে, অতঃপর সম্পূর্ণ ব্যক্তিগত প্রচেষ্টায় যেই জ্ঞান ও অভিজ্ঞতা অর্জন করেন, এক কথায় তার নজীর মেলা ভার।

পরিবারের সীমিত পরিবেশের ভেতরে অবস্থান করেও ব্যক্তি, পরিবার ও সমাজ জীবন সম্পর্কে তিনি যে বিপুল জ্ঞান ও অভিজ্ঞতার অধিকারী হন তা থেকে তাঁর অপূর্ব মেধা ও প্রতিভার পরিচয় মেলে। স্বভাবে সৎ, মেজাজে নেক, ইবাদত-বন্দেগীতে একনিষ্ঠ, আল্লাহর স্মরণে নিবেদিত ও তারই মুহব্বতে নিমজ্জিত এই মহিলার জীবন-কাহিনীর যেই চিত্র পাওয়া যায় তাতে বিস্ময় না জেগে পারে না যে, উনবিংশ ও বিংশ শতাব্দীর এই ফেতনা-ফাসাদ ও পাপাচারের যুগে, বস্তুবাদের বিজয়ের কালে এবং দীন-ধর্মের প্রতি সাধারণ অবহেলার সময়ে যদি ঈমানী কুওত ও দীনদারীর এমন নজীর মেলে তাহলে ইসলামের প্রথম যুগের মহিলারা কেমন ছিলেন?

এধরনের নারীরাই আমাদের আদর্শ আর এদের জীবন-কাহিনী থেকেই আমাদের মা, বোন ও কন্যারা তাদের চলার পথের প্রয়োজনীয় পাথেয় ও দিক-নির্দেশনা খুঁজে নিতে পারে, পেতে পারে জীবন-সংগ্রামে জয়ী হবার প্রেরণা।

Bangla Islamic Book PDF ‘আমার আম্মা’ জীবনীমূলক ইসলামী বই Free Download

👉ডাউনলোড


বি:দ্র:

বইটি ইন্টারনেট থেকে সংগৃহিত

ভার্চূয়াল বই কখনো মূল বইয়ের সমকক্ষ নয়, মূল বই সংগ্রহ করুন।


টেগ: ইসলামিক ফাউন্ডেশনের বই ফ্রি ডাউনলোডইসলামিক বই সমাহার pdf, ইসলামিক বই, pdf ফ্রি ডাউনলোডইসলামিক গল্পের বই pdf, ইসলামিক ইতিহাস বই pdf, বেস্ট ইসলামিক বইনতুন ইসলামিক বই pdf 2020


Tag : islamic foundation books pdf free download, islamic book pdf download, islamic history and culture bangla books free download pdf, islamic dua book bangla free download pdf, islamic boi pdf, islamic book pdf free download

💓ডাউনলোডে অসুবিধা হলে কমেন্টে জানানোর অনুরোধ রইলো।💓

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url