Bangla Islamic Book PDF ‘অপরাধ প্রতিরোধে ইসলাম’ Free Download

Bangla Islamic Book PDF ‘অপরাধ প্রতিরোধে ইসলাম’

Bangla Islamic Book PDF ‘অপরাধ প্রতিরোধে ইসলাম’ কিতাব সম্পর্কে সংক্ষিপ্ত তথ্য

বইয়ের নাম : অপরাধ প্রতিরোধে ইসলাম

লেখক :  মাওলানা মুহাম্মদ আবদুর রহীম

বিষয় : ইসলামী জীবন ব্যবস্থা

প্রথম প্রকাশ : ১৯১৯

প্রকাশনী : ইসলামিক ফাউন্ডেশন বাংলাদেশ


Bangla Islamic Book PDF ‘অপরাধ প্রতিরোধে ইসলাম’ কিতাব সম্পর্কে কিছু কথা

ইসলাম আল্লাহ তা'আলা মনোনীত একমাত্র পূর্ণাঙ্গ জীবনবিধান। মানুষের ইহকালীন ও পরকালীন জীবনকে কল্যাণময় করার সকল ব্যবস্থা ইসলামী জীবনবিধানে রয়েছে। মানুষ তা অনুসরণ না করে নিজেরাই নিজেদেরকে অশান্তি ও অকল্যাণের দিকে ঠেলে দিচ্ছে।

সৃষ্টিকর্তা আল্লাহ তা'আলা প্রদত্ত ইনসাফপূর্ণ ও কল্যাণকর জীবনবিধানের পরিপন্থী ক্রিয়া-কর্মের নামই অপরাধ । অপরাধ সভ্যতা ও সংস্কৃতির পরিপন্থী এবং শান্তি ও নিরাপত্তা বিনষ্টকারী ।

মানুষের জীবনে অশান্তি ও অকল্যাণ আপতিত হয় অপরাধ সংঘটনের মাধ্যমে। অপরাধ ও অপরাধ প্রবণতা থেকে মানুষকে বাঁচিয়ে রাখার জন্য মহান ধর্ম ইসলামে রয়েছে কতকগুলো সুনির্দিষ্ট দিকনির্দেশনা। এর মধ্যে রয়েছে -

. ভাল কাজের উত্তম প্রতিদান ও মন্দ কাজের শান্তি সম্পর্কে মানুষকে অবহিত করা এবং ভাল কাজের প্রতি উৎসাহিত করা ও মন্দ কাজের পরিণাম সম্পর্কে সতর্ক করা।

এই সম্পর্কে আল্লাহ তা'আলার বাণী হচ্ছে—“হে নবী! লোকদেরকে হিকমত এবং উত্তম উপদেশের মাধ্যমে আপনার প্রভুর দিকে আহ্বান করুন।” “হে নবী! আপনার নিকটতম সঙ্গীদেরকে মন্দ কাজের আযাবের ভীতি সম্পর্কে সতর্ক করুন।


Bangla Islamic Book PDF ‘অপরাধ প্রতিরোধে ইসলাম’  বইটি ডাউনলোড করুন: 

Bangla Islamic Book PDF ‘অপরাধ প্রতিরোধে ইসলাম’ Free Download

www.su-path.com একটি ইসলামিক বই pdf ডাউনলোড করার সুন্দর সাইট। নিয়মিত এ সাইট ভিজিট করুন। ইসলামিক বই সমাহারের সঙ্গে নিজেকে যুক্ত রাখুন। সহজে ইসলামিক বই pdf download করুন।


tag : islamic foundation books pdf free download, islamic book pdf download, islamic history and culture bangla books free download pdf, islamic dua book bangla free download pdf, islamic boi pdf, fera islamic book pdf free download, bangla islamic website, sunni bangla islamic book

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url