বাংলা ইসলামী বই ‘আল্লাহকে ঋণ দান’ পিডিএফ ডাউনলোড । BANGLA ISLAMIC BOOK PDF DOWNLOAD

BANGLA ISLAMIC BOOK PDF DOWNLOAD

Bangla Islamic Book PDF ‘আল্লাহকে ঋণ দান’ কিতাব সম্পর্কে সংক্ষিপ্ত তথ্য

বইয়ের নাম : আল্লাহকে ঋণ দান

লেখক :  রফীক আহমদ

সম্পাদক : ড. মুহাম্মদ কবীরুল ইসলাম

বিষয় : দান-সাদাকাহ

প্রথম প্রকাশ :  জানুয়ারী ২০১২ ঈসায়ী

প্রকাশক :    শাপলা খাতুন ও ড. মুহাম্মদ কবীরুল ইসলাম 

Bangla islamic book ‘আল্লাহকে ঋণ দান’ বইটি সম্পর্কে সংক্ষিপ্ত কথা

ইবাদত হলো আল্লাহর আদেশ পালন ও নিষেধ বর্জন। যাকাত ও দান ছাদাকাহ একটি গুরুত্বপূর্ণ ইবাদত। ঈমানদার বান্দা যেভাবে আল্লাহর উদ্দেশ্যে ছালাত আদায় করে, ছিয়াম পালন করে, সেভাবেই যাকাত দেয় ও দান-ছাদাক্বাহ করে।

আল্লাহর আদেশ পালনের জন্যই তারা এ সবকিছু করে। কিন্তু ধনী ও সামর্থ্যবান ব্যক্তিদের অনেকেই মনে করে দরিদ্রদের অভাব-অভিযোগের কারণেই আল্লাহ তা'আলা দরিদ্রদেরকে দান-ছাদাকাহ করতে বলেছেন। তারা ইবাদতের তাৎপর্য বোঝে না। এজন্য তাদের দান খয়রাতের মধ্যে আন্তরিকতার ছোঁয়া থাকে না, বরং তাতে অনিচ্ছা, অবহেলা ও অবজ্ঞাই প্রকাশ পায়।

আল্লাহ তা'আলা দান-ছাদাক্বাহ ইত্যাদিকে কলুষমুক্ত করে তার প্রকৃত স্বরূপ পবিত্রতায় বহাল রাখতে চান। এজন্য কুরআন মাজীদে দান-ছাদাকাহ সম্পর্কে শতাধিক আয়াতের অবতারণা করেছেন।

বইটি পড়ে পাঠক দান-ছাদাক্বাহ করতে উৎসাহিত ও অনুপ্রাণিত হবেন, সঠিকভাবে তা সম্পাদনে দৃঢ়প্রতিজ্ঞ ও কৃতসংকল্প হবেন, সর্বোপরি বইটি পাঠে বিজ্ঞ পাঠক মণ্ডলী উপকৃত হবে ইনসাআল্লাহ্।

বইটি ইন্টারনেট থেকে সংগৃহিত

ভার্চূয়াল বই কখনো মূল বইয়ের সমকক্ষ নয়, মূল বই সংগ্রহ করুন।

ডাউনলোড করুন

www.su-path.com একটি ইসলামিক বই pdf ডাউনলোড করার সুন্দর সাইট। নিয়মিত এ সাইট ভিজিট করুন। ইসলামিক বই সমাহারের সঙ্গে নিজেকে যুক্ত রাখুন। সহজে ইসলামিক বই pdf download করুন।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url